Logo
table-post
বাগেরহাটে সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন
01/01/1970 12:00:00

নিজস্ব প্রতিবেদক
বাগেরহাটে সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ ই অক্টোবর) দিনব্যাপি জেলার রামপাল সরকারী ডিগ্রি কলেজ ক্যাম্পাসে বাঁধন মানব উন্নয়ন সংস্থা ও একশনএইড বাংলাদেশের সহযোগিতায় একশন ফর ট্রান্সফরমেশন প্রকল্পের উদ্যোগে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনে বাঁধন মানব উন্নয়ন সংস্থার এফোরটি প্রজেক্টের প্রজেক্ট অফিসার সানি জোবায়ের, এ্যাকশন এইড বাংলাদেশের ইন্সপিরেটর সিদরাতুল মুনতাহা, সাইবার বিশেষজ্ঞ মাহফুজ মাঝি আফসানা মিম, প্রতিভা রয়সহ অনেকে উপস্থিত ছিলেন।


ক্যাম্পেইনে সাইবার ক্রাইম এর শিকার হয়েছেন এমন অর্ধশতাধিক নারী-পুরুষ ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। সাইবার সেবা বুথ থেকে সেবা গ্রহন করেন অনেকে।


বিশেষজ্ঞরা বলেন, মানুষ ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে অভ্যস্থ হয়ে পড়েছেন। ফেসবুক, ই-মেইল, হোয়াটসএ্যাপ, ইউটিউব, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম মানুষ ব্যবহার করছেন। তবে এসব মাধ্যমে কিছু জটিলতা রয়েছে, মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের হয়রানির শিকার হয়ে থাকে। এজন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার ও অনলাইনে সেবা গ্রহনের ক্ষেত্রে নিয়মকানুন মেনে চলতে হবে। বিশেষ করে নিরাপত্তার বিষয়ে সচেতন থাকার পরামর্শ দেন সাইবার বিশেষজ্ঞরা।  
 

@bagerhat24.com