Logo
table-post
বাগেরহাটে আন্তর্জাতিক অহিংস দিবস পালন
01/01/1970 12:00:00

নিজস্ব প্রতিবেদক
“সংঘাত নয়, ঐক্যের  বাংলাদেশ গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে বাগেরহাটে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে  বুধবার (২ অক্টোবর)  দুপুরে বাগেরহাট শহরের প্রেসক্লাবের সামনে  মানববন্ধন  ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


পিস ফ্যাসিলিটিটেটর গ্রুপ (পিএফজি), দি হাঙ্গার প্রজেক্ট  ও  সুশাসনের জন্য নাগরিক (সুজন) উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, পিএফজির কো-অর্ডিনেটর ও সুজন বাগেরহাট জেলার সাধারণ সম্পাদক এস.কে.এ হাসিব,সুজন বাগেরহাট জেলার সভাপতি শরিফুল ইসলাম ঠান্ডু,  সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শেখ আবুল কালাম বুলু, প্রমুখ। 


মানববন্ধনে বক্তারা বলেন, শুধু বাংলাদেশ নয় বৈশ্বিক পরিস্থিতি ও আজ অত্যন্ত অস্থিরতাপূর্ণ  এবং সংঘাতময়। ধর্মীয় মৌলবাদী ও জঙ্গিবাদী শক্তির অপতৎপরতা যেভাবে দেশে-দেশে ছড়িয়ে পড়ছে, তা সচেতন মানুষের স্বস্তি কেড়ে নিয়েছে। এমন অবস্থায় যদি আমরা সবাই স্ব স্ব অবস্থান থেকে জেগে না উঠি, তবে এক অন্ধকারময় ভবিষ্যৎ আমাদের জন্য অপেক্ষা করছে। তাই সংঘাত পরিহার ও জঙ্গিবাদ প্রতিরোধের আহ্বান নিয়ে ঐক্য ও সম্প্রীতির স্বদেশ গড়ার প্রত্যয়ে, আমরা আজ হাতে হাত রেখে সারা দেশে বন্ধন রচনা করেছি। সমাজ ও রাষ্ট্রে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠা তথা বিশ্ব মানবতা শান্তির স্বপক্ষে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

@bagerhat24.com