Logo
table-post
রামপালে মৎস্যঘের লুটের অভিযোগে সংবাদ সম্মেলন
01/01/1970 12:00:00

এম, এ সবুর রানা

রামপালের মুজিবনগর এলাকায় সন্ত্রাসীদের ঘের লুটপাট, জবরদখল ও ভাঙচুরের প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করা হয়েছে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ফয়লাহাট জামায়াতে ইসলামীর কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন জামায়াত নেতা গিয়াস উদ্দিন মোল্লা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, উপজেলার মুজিবনগর এলাকায় কুমারখালী মৌজায় ৭ জন কৃষক মিলে দীর্ঘদিন ধরে সমবায় ভিত্তিক ১২৬ বিঘা জমিতে মৎস্য চাষ করে আসছেন। ২০২৪ সালের ৫ আগষ্ট হাসিনা সরকারের পতনের পর বাশতলী বিএনপির সভাপতি শেখ আব্দুল্লাহ ও সেচ্ছাসেবক দলের শেখ আরিফের নেতৃত্বে দুটি ঘের লুট করে। ঘেরে থাকা পাহারাদারদের ভয়ভীতি ও মারপিট করে তাড়িয়ে দেয়। তাদের কবল থেকে ঘেরটি উদ্ধারের জন্যে রামপাল থানায় ৩ টি অভিযোগ করেন। থানার ওসি সোমেন দাশ তাদের ঘের থেকে নেমে যেতে বললেও তার ঘেরে থাকা মাছ লুট করে নিচ্ছে। গিয়াস উদ্দিন ঘের মালিকদের কাছ থেকে ৩১-১২-২০২৪ তারিখ পর্যন্ত ঘেরে থাকা মাছ কিনে নেন। গত ইং ২৫-০৯-২০২৪ তারিখ মুজিবনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে ১০ টি মোটর সাইকেল রেখে গিয়াস ঘেরে যান। তখন ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা ১০ টি গাড়ী ভাংচুর করে এবং এ পর্যন্ত ঘেরে থাকা মাছ লুট করে। এতে তার ২৬ লক্ষ টাকার ক্ষতি হয়।

এসব অভিযোগের বিষয়ে বিএনপি নেতা শেখ আব্দুল্লাহর কাছে তার মুৃঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমি কারো ঘেরে যাইনি। ওখানে যাওয়ার কোন প্রশ্নই আসে না। আওয়ামীলীগ নেতাk ও সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ আবু সাইদ তার ভাগনেকে দিয়ে এমন মিথ্যা ও বানোয়াট অভিযোগ দিচ্ছেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজই এ বিষয়ে বৈঠক করেছেন। আপনারা বিষয়টি জেনে দেখুন। ওখানে আমাকে ও আরিফকে অহেতুক জড়ানো হচ্ছে। তিনি সকল অভিযোগ অস্বীকার করেন

@bagerhat24.com