Logo
table-post
মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে পিরোজপুরে স্মরণসভা ও দোয়া
01/01/1970 12:00:00

পিরোজপুর প্রতিনিধি 

জামায়াতে ইসলামীর সাবেক কেন্দ্রীয় নায়েবে আমীর পিরোজপুর-১ আসনের সাবেক এমপি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে পিরোজপুরে এক স্মরণসভা ও দোয়া অনুষ্ঠান করা হয়েছে। আজ শনিবার বিকেলে আল্লামা সাঈদী ফাউন্ডেশনের উদ্যোগে ফাউন্ডেশন মাঠে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফাউন্ডেশন সভাপতি শামীম বিন সাঈদী।

সাঈদীর জীবনের উপর স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন, মাওলানা দেলোয়ার হোসেন সঈদীর  ছেলে ও সাবেক ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান মাসুদ বিন সাঈদী, মাওলানা তারিক মুনওয়ার, কামরুল ইসলাম সাঈদ আনসারী, ড. হাবিবুর রহমান, ছারছিনা শরীফের ছোট পীর মাও: শাহ আরিফ বিল্লাহ সিদ্দিকী, মিরের সরাই পীর মাও: আ: মোমেন নাছেরী, আব্দুল্লাহ আল আমিন, আবুল কালাম আজাদ আযহারী, পিরোজপুর বারের সাবেক সভাপতি আবুল কালাম অ্যাডভোকেট, বাংলাদেশ লেবারপার্টি চেয়ারম্যান মো: মোস্তাফিজুর রহমান ইরানসহ আরোও অনেকে

এসময় আলোচকরা বলেন আল্লামা দেলোয়ার হোসেন সাঈদী আমাদের মাঝে নেই। কিন্তু তিনি তাঁর জীবনাদর্শ ও কর্ম আমাদের জন্য দৃষ্টান্ত হিসেবে রেখে গেছেন। অর্ধ শতাব্দী ধরে তিনি কোরানের বাণী দেশে-বিদেশে প্রচার করে গেছেন। তাঁর বক্তব্যে মানুষ ইসলামী আদর্শে উজ্জীবীত হয়েছেন।

বক্তারা আরো বলেন আওয়ামী লীগ ইসলাম বিদ্বেষী তাই তারা দেশের শীর্ষ আলেমদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মিথ্যা অভিযোগে মামলা দিয়ে ইসলামকে এদেশ থেকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। মাওলানা সাঈদী পিরোজপুর-১ আসন থেকে দু’বার বিপুল ভোটে এমপি নির্বাচিত হয়েছেন। তাঁর আমলে তাঁর নির্বাচনী এলাকায় কোন বিধর্মী নির্যাতন বানিগ্রহের শিকার হননি।

আলোচনা সভা শেষে দেলাওয়ার হোসাইন সাঈদী ও তার পরিবারের মৃত সদস্যদের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। এসময় কয়েক সহস্রসাধিক লোক মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রথম মৃত্যু বার্ষিকী স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

@bagerhat24.com