অতিরিক্ত যাত্রী বোঝাই

মোংলায় নদী পারাপারের ট্রলার ডুবি

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৭:১৩ পিএম, বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | ১১২৪

অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারনে মোংলা নদী পারাপারের একটি যাত্রীবাহী ট্রলার ডুবির খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে মোংলা পুরানো বাসষ্ট্যান্ড ঘাট থেকে মামার ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসার সময় মাঝ নদীতে এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। তবে ট্রলার বোঝাই যাত্রীরা সবাই সাতার কেটে কিনারে উঠতে সম হয়েছে। এতে কোন হতাহতের ঘটনা না ঘটলেও বেশ কয়েকজন যাত্রী কম বেশী আহত হয়েছে। ওই ট্রলারে থাকা যাত্রীরা সাতারকেটে জীবন বাঁচাতে কিনারে উঠলেও সাথে থাকা মুল্যবান মালামাল পানিতে ভিজে নষ্ট ও হারিয়ে যায়।


প্রত্যদর্শীরা জানায়, অনেক দিন থেকেই মোংলা নদী পারাপারের ট্রলার মাঝিরা নিয়মনীতির তোয়াক্কা না করে ট্রলার বোঝাই করে যাত্রী পারাপার করে আসছিল। মরনঘাতক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটার পর পরই উপজেলা নির্বাহী কর্মকতা সহ প্রসাশনের উর্ধ্বতন কর্মকতারা যাত্রী বোঝাইয়ে সীমিত করার নির্দেশনা দেন। ৭০ থেকে ৮০ জন যাত্রী বোঝাইয়ের পরিবর্তে সর্বোচ্চ ১৫ জন যাত্রী নিয়ে পারাপার করার অনুরোধ জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান। কিন্তু দুই থেকে তিনদিন এই নিয়ম পালন করার পর পুনরায় পূর্বের ন্যায় ট্রলার বোঝাই করে পারাপার শুরু করে ট্রলার মালিকেরা।

বৃহস্পতিবার দুপুরে যাত্রী বোঝাই করে ছেড়ে আসার সময়। দুই ট্রলার প্রতিযোগীতা করে যাওয়ার সময় নিয়ন্ত্রন হারিয়ে নদীর মাঝপথে যাত্রী সহ ৪ নং ট্রলারটি ডুবে যায়। তবে ওই ট্রলারে থাকা বেশ কিছু যাত্রীরা সাতারকেটে কিনারে উঠতে সম হলেও কতজন যাত্রী নিয়ে ট্রলার টি ডুবেছে তা নিশ্চিত হয়ে কেউ বলতে পারেনি। এ রির্পোট লেখা পর্যন্ত কোন হতাহত বা নদীতে নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়নি, তবে যাত্রীদের কাছে থাকা ব্যাগ ও মোবাইল সহ মুল্যবান মালামাল নদীতে ভেসে গেছে বলে জানায় সাতারকেটে জীবন নিয়ে বেঁচে আসা যাত্রীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত