মোংলায় উপকূলীয় দরিদ্র পরিবারের মাঝে কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘের উপকরণ বিতরণ

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০৫:২৩ পিএম, শনিবার, ১০ ফেব্রুয়ারী ২০২৪ | ১১২

বাংলাদেশ কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘের পক্ষ থেকে মোংলার উপকূলের দরিদ্র পরিবারের মাঝে আর্থিক সহায়তা ও স্বাবলম্বীর উপকরণাদী বিতরণ করা হয়েছে।

শনিবার (১০ ফেব্রয়ারী) বিকেলে কোস্ট গার্ড পশ্চিম জোন'র মোংলা এনেক্স চত্বরে এ আর্থিক অনুদান, ভ্যান, সেলাই মেশিন ও গরু বিতরণ করেন বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট শারমীন এরশাদ।


মোংলা কোস্টগার্ডের মহা-পরিচালক ও তার সহধর্মীনি কোস্টগার্ড সদর দপ্তর ও এখানের বিভিন্ন স্থাপনা পরির্দশনে আসেন। কিন্ত বিকাল সাড়ে ৩ টার দিকে জনকল্যান মুলক কার্যক্রম’র এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয় বাংলাদেশ কোস্টগার্ড পরিবার কল্যাণ সংঘের প্রেসিডেন্ট শারমীন এরশাদ।

এসময় শারমিন এরশাদ মোংলার ১২জন গরীব শিক্ষার্থীকে নগদ ১০ হাজার টাকা করে অনুদান, ৮জন দরিদ্র অসহায়কে ভ্যান ও ৮জন দরিদ্র বিধবাদের সেলাই মেশিন এবং ১টি অস্বচ্ছল পরিবারকে বাচ্চাসহ গাভী প্রদাণ করেন তিনি।

পরে অসহায় ও বিধবা নারীদের সাবলম্ভী হওয়ার জন্য নকশি কাঁথা, আলপনা ও মৃৎ শিল্প প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন তিনি। এ সময় বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘের চেয়ারময়ানসহ কোস্টগার্ড অন্যান্য পদস্থ কর্মকর্তা ও পরিবার কল্যাণ সংঘের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০২২ সাল হতে বাংলাদেশ কোস্ট গার্ড পরিবার কল্যাণ সংঘ উপকূলীয় এলাকাসহ বিভিন্ন অঞ্চলের অসহায়-দরিদ্র পরিবারের মাঝে বিভিন্ন ধরণের উন্নয়ন সহায়তা ও সাবলম্ভী হওয়ার জন্য অনুদান প্রদাণ করে আসছেন বাংরাদেশ কোস্টগার্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত