বাগেরহাটে ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহারের প্রশিক্ষণ পেলেন ৩০ উদ্যোক্তা

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৩০ পিএম, বৃহস্পতিবার, ১২ জানুয়ারী ২০২৩ | ৫২৭

বাগেরহাটে ব্যবসায়িক কাজে ফেইসবুক, ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহারের প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকালে বাগেরহাট সদর উপজেলার উদ্দিপন বদর শামছু বিদ্যানিকেতন ল্যাবে এই প্রশিক্ষন কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

এসময়, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট ফাউন্ডেশন সাধারন সম্পাদক আহাদ উদ্দিন হায়দার, সামছ উদ্দিন নাহার ট্রাষ্টের প্রধান সমন্বয়কারী সুব্রত কুমার মুখার্জী, উদ্দিপন বদর শামছু বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক দীপংকর পাল, বাংলাদেশ উইমেন চেম্বার অব অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি‘র সিনিয়র অফিসার (প্রশিক্ষন) সুমন্ত মোহন্ত এবং প্রশিক্ষক শাহিনুল ইসলামসহ প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

ফেসবুক মেটার অর্থায়নে, আইসিটি ডিভিশন এবং কেবিনেট ডিভিশনের সহায়তায় বাংলাদেশ উইমেন চেম্বার অব অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডাব্লিউসিসিআই) দিনব্যাপী এই প্রশিক্ষনে ৩০জন নারী উদ্যোক্তা অংশগ্রহন করেন। “SheMeansBusiness" শীর্ষক এই প্রশিক্ষনে মেটা সুইট অ্যাপসের মাধ্যমে একই সঙ্গে ফেইসবুক, ম্যাসেঞ্জার, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপের ব্যবহার সম্পর্কে শেখানো হয়। এছাড়া অনলাইন মার্কেট সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়া হয় প্রশিক্ষনার্থীদের।এ প্রশিক্ষনের ফলে নারী উদ্যোক্তারা অনলাইন মার্কেটে প্রবেশের সুযোগ পাবে এবং তাদের অর্থনৈতিক মুক্তির পথ সুগম হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রশিক্ষনার্থীরা বলছেন, এই প্রশিক্ষনটি আমাদের জন্য খুবই উপযোগী হয়েছে। এর মাধ্যমে আমরা দেশেরে বাইরেও আমাদের উৎপাদিত পণ্য বিক্রির সুযোগ পাব। এক কথায় এই প্রশিক্ষনের মাধ্যমে ব্যবসায়িক ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত