পাওনা টাকা চাওয়ায়

মোল্লাহাটে দুই শ্রমিককে কুপিয়ে জখম

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০১:২৯ এএম, সোমবার, ১৪ জুন ২০২১ | ৯৫৫

মোল্লাহাটে পাওনা টাকা চাওয়ায় শ্রমিক সর্দার ও তার তিন ছেলে একযোগে রাম দা ও কোদাল দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে জামির শেখ (৩৫) ও বাচ্চু মোল্লা (৫৫) নামের দুই শ্রমিককে। এঘটনায় শ্রমিকদের আপনজন ও গ্রামবাসী মিলে সোনা মোল্লা নামের ওই শ্রমিক সর্দারের বাড়ি ঘর ভাংচুর করেছে।

উপজেলার নতুন ঘোষগাতী এলাকায় রবিবার সকাল সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এঘটনায় গুরুত্বর আহত দুই শ্রমিক হলেন, নতুন ঘোষগাতী গ্রামের মৃত কুদ্দুস শেখের ছেলে জামির শেখ ও কুলিয়া বড়ঘাট এলাকার মৃত রুস্তম মোল্লার ছেলে বাচ্চু মোল্লা।


আহতদেরকে এলাকাবাসী উদ্ধার করে প্রথমে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়। এরপর উন্নত চিকিৎসার জরুরী প্রয়োজনে তাদেরকে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে পাঠানো হয়।


প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, ঘটনার পূর্বে শ্রমিক সর্দার সোনা মোল্লার কাছে ২৭ হাজার পাওনা টাকা চাইতে যায় ৭/৮ জন শ্রমিক। তখন সোনা মোল্লা তার ছেলেদের নিয়ে কোদাল সহকারে কাজের উদ্দেশ্যে যাচ্ছিলেন। পথিমধ্যে সোনা মোল্লার বাড়ির কাছের চার (সাকো)’র কাছে শ্রমিকদের সাথে সাক্ষাত হয়। এসময় শ্রমিকরা তার কাছে পাওনা টাকা চাইলে সর্দার ও তার ছেলেদের সাথে তর্ক-বিতর্ক হয়। এরই মাঝে সর্দারের ছেলেরা নিকটস্থ নিজ বাড়ি থেকে দ্রুত ধারালো রাম-দা এনে শ্রমিকদেরকে উপর্যুপরি কোপাতে থাকে। একইসাথে সর্দারও কোদাল দিয়ে আঘাত করে। এঘটনায় শ্রমিকদের মাঝে দুই জন গুরুত্বর জখম হয় এবং বাকি শ্রমিকরা দৌড়ে রক্ষা পায়।


শ্রমিকদেরকে কুপিয়ে জখম করার এ ঘটনায় গ্রামবাসী ওই শ্রমিক সর্দারের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। হামলার পর থেকে শ্রমিক সর্দার সোনা মোল্লাসহ তার পরিবারের সকলে পলাতক রয়েছে।


এঘটনায় মোল্লাহাট থানা পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এসংবাদ লেখা পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ হয় নাই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত