ডিজিটাল নিরাপত্তা আইনে

সাংবাদিক সবুর রানা ও আবু তৈয়বের বিরুদ্ধে সিটি মেয়রের মামলা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০২:৫৮ পিএম, বুধবার, ২১ এপ্রিল ২০২১ | ১৭২৯

খুলনায় ডিজিটাল নিরাপত্তা আইনে বাগেরহাটের রামপাল উপজেলার সাংবাদিক এম.এ. সবুর রানার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তিনি প্রেসক্লাব রামপাল এর সভাপতি ও দৈনিক লোকসমাজ পত্রিকার রামপাল উপজেলা প্রতিনিধি।

মামলার অপর আসামী বেসরকারী টেলিভিশন চ্যানেল এনটিভি ও দৈনিক লোকসমাজ পত্রিকার খুলনা ব্যুরো প্রধান আবু তৈয়বকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২১ এপ্রিল) সকালে মহানগর ভার্চুয়াল আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার রাত ১০টার দিকে খুলনা থানা পুলিশ নগরীর নূর নগর এলাকার বাসা থেকে আবু তৈয়বকে গ্রেপ্তার করা হয়। ওই দিন বিকাল ৪টার দিকে খুলনা সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক এ দুজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে খুলনা থানায় মামলা দায়ের করেন।


খুলনা থানার ওসি আশরাফুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারের কারণে মঙ্গলবার বিকাল ৪টার দিকে তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় সাংবাদিক আবু তৈয়বকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার তাঁকে ভার্চুয়াল আদালতে হাজির করে চার দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল সাংবাদিক আবু তৈয়ব তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে 'বন্ড লাইসেন্স ম্যানেজিং ডাইরেক্টর খুলনা সিটি মেয়র? শুল্ক ফাঁকির জন্য আড়াই কোটি টাকার অর্থ দন্ড, পাঁচকোটি ৫৩ লাখ টাকা দাবিনামা। বন্ড লাইসেন্স বাতিল' শিরোনামে একটি দীর্ঘ পোস্ট দেন। ওই পোস্টটি শেয়ার করেন সবুর রানা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত