বাগেরহাটে ‘গ্রীন ক্লাব”এর উদ্বোধন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৯:৫৪ পিএম, রোববার, ৩১ জানুয়ারী ২০২১ | ১১৮৪

নতুন প্রজন্মের মধ্যে পরিবেশ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাগেরহাটে “গ্রীন ক্লাব” এর উদ্বোধন করা হয়েছে। রবিবার বিকেলে বাগেরহাটের জেলা প্রশাসক আনম ফয়জুল হক এ ক্লাবের উদ্বোধন করেন। এ সময় পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগীয় পরিচালক সাইফুর রহমান খান উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে পরিবেশ অধিদপ্তর বাগেরহাটের উপ-পরিচালক আরেফিন বাদলের সভাপতিত্বে এ অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেব প্রসাদ পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্ব্বিক)খোন্দকার রিজাউল করিম, সদর উপজেলার নির্বাহী অফিসার মুচ্ছাবেরুল ইসলাম, অধ্যাপক মোজাফ্ফর হোসেন, অধ্যাপক বুলবুল কবির, অধ্যক্ষ অমিত রায় চৌধুরী, অধ্যক্ষ খোন্দকার আছিফ উদ্দিন রাখী, এ্যাড পারভীন আহম্মেদ, মুখার্জী রবীন্দ্রনাথ, সাংবাদিক আহাদ হায়দার, বাবুল সরদার প্রমুখ।

জেলা প্রশাসক বলেন, সুস্থ জীবনের জন্য পরিবেশের সুরক্ষা অপরিহার্য। তাই আগামী প্রজন্মকে ব্যবহারিক জীবনে পরিবেশ বিষয়ে সচেতনতা এবং উদ্বুদ্ধ করতে “ গ্রীন ক্লাব” বিশেষ ভূমিকা রাখবে।

পরিবেশ অধিদপ্তর খুলনা বিভাগীয় পরিচালক সাইফুর রহমান খান বলেন, বর্তমানে বাংলাদেশে ৬ শতাংশ হারে অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ছে। ফলে পরিবেশগত সমস্যও বাড়ছে। দেশে বায়ু দুষণ, পানি দুষণ, মাটি দুষণ, শদ্ব দুষণ ও বজ্য ব্যবস্থাপনা একটি বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আগামী প্রজন্মকে গড়ে তুলতে, তাদের উদ্বাদ্ধ করতে ”গ্রীন ক্লাব’’ গড়ে তোলা হচ্ছে। এটি স্বাস্থ্যসন্মত জীবনের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত