“উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা”

ফকিরহাটে অর্ধশতাধিক রাস্তা চলাচলের অযোগ্য

পি কে অলোক,ফকিরহাট

আপডেট : ০৫:৫২ পিএম, সোমবার, ২৯ জুলাই ২০১৯ | ১০১১

ফকিরহাটে অর্ধশতাধিক পিচঢালা (পথ) পাকা রাস্তা এখন জনগনের চলাচলের অযোগ্য হয়ে পড়ায় যানবাহন চলাচলে সিমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এতে বাড়ছে র্দুঘটনা। দীর্ঘদিন যাবৎ এই সমস্ত পিচঢালা রাস্তা গুলি পুনঃ সংস্কার না করার কারণে স্থানীয় জনগনকে পোহাতে হচ্ছে সিমাহীন দুর্ভোগে। বিষয়টি সরেজমিনে তদন্ত করে গুরুত্বপূর্ণ রাস্তা গুলি মেরামত করার জন্য উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হচ্ছে।

সরেজমিনে অনুসন্ধ্যানে গিয়ে জানা গেছে, উপজেলার পিলজংগ ইউনিয়নের টাউন নওয়াপাড়া রায় বাহাদুর জমিদার শৈলেন্দ্রনাথ ঘোষ এর বাড়ির সামনে দিয়ে পুরাতন জেলা পরিষদ এর আওতাধিন একমাত্র রাস্তা যেটি কলেজ রোড হিসাবে এখন সকলের কাছে পরিচিতি লাখ করেছে। সেই জনবহুল রাস্তাটি এমন নাজুক অবস্থা যা নিজে চোখে না দেখলে বুঝা যাবে না। এই রাস্তাটি তৃপ্তি ফিলিং স্টেশনের সামনে দিয়ে শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের পিছন দিয়ে সুমন মার্কেট এর উপর দিয়ে জাতীয় মহাসড়কে মিসেছে। গুরুত্বপূর্ণ রাস্তাটির অধিকাংশ স্থানে ভেঙ্গে চুরে এমন অবস্থা হয়েছে যে ভ্যান গাড়ী তো দুরের কথা জনগন পায়ে হেটে চলাচল করতে পারেন না। একটু বর্ষা হলেই সড়কের বেশ কয়েকটি স্থানে হাটু সমান পানি জমে ভয়াবহ রুপ ধারন করে। অথচ এই সড়ক দিয়ে প্রতিদিন কলেজের হাজার হাজার শিক্ষক শিক্ষার্থী মিল কলকারখানার শ্রমিক কর্মচারী চলাচল করেন। শুধু তাই নয়, মহাসড়কে থ্রি-হুইলার চলাচল বন্ধ থাকায় শতশত থ্রি-হুইলার সহ বিভিন্ন যানবাহন মহাসড়কে না উঠে এই গ্রাম্য রাস্তা দিয়ে চলাচল করে থাকে।

এছাড়া বাহিরদিয়া-মানসা ইউনিয়নের গাবখালী বাজার ভায়া পালেরহাট বটতলা পিচঢালা সড়ক, পিলজংগ ইউনিয়নের সাধুর সাধের বটতলা ভায়া পিলজংগ ইউনিয়ন পরিষদ হয়ে কাঠালতলাস্থ মরহুম এসএম ফরহাদ হোসেন এর বাড়ির সামনে দিয়ে মহিষ প্রজনন উন্নয়ন খামার সড়ক, একই ইউনিয়নের পিলজংগ মাধ্যমিক বিদ্যালয় ভায়া পাগলা ১০রাস্তা মোড় সড়ক, লখপুর বাসস্ট্যান্ড ভায়া রুপসার হাতেম তলা সড়ক, এছাড়া মুলঘর নলধা-মৌভোগ ও ফকিরহাট সদর সহ বেশ কয়েকটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ পাকা সড়ক এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। রাস্তা গুলি মেরামত না করার কারণে প্রতিদিন ছোট বড় দুর্ঘটনা ঘটেই চলছে। এব্যাপারে সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত