মোল্লাহাটে চুরির বিচার চাওয়ায় ভাতিজার ছুরিকাঘাতে চাচা খুন, জখম ৩

শেখ শাহিনুর ইসলাম শাহিন, মোল্লাহাট

আপডেট : ০৫:৪৩ পিএম, মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪ | ১৯৮

প্রতিকী ছবি

মোল্লাহাটে ঘেরের মাছ ও সুপারি চুরির বিচার চাওয়ায় ভাতিজার ছুরিকাঘাতে চাচা জামিল সরদার (৬০) নিহত হয়েছেন। এসময় ভাতিজার বাবা ও মা সহ কয়েকজনের লাঠির আঘাতে আহত হয়েছেন ৩ জন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ভোর ৬ টার দিকে উপজেলার জয়ডিহি গ্রামের দাড়িয়াঘাটা এলাকায় এ ঘটনা ঘটে।


নিহত জামিল সরদার উপজেলার জয়ডিহি গ্রামের দাড়িয়াঘাটা এলাকার সাহাবুদ্দিন সরদারের ছেলে।



তথ্য সুত্রে জানা যায়, ওই গ্রামের ইসরাইল সরদার (৬০) ও তার দুই ছেলে হোসেন সরদার (৩৫) ও রইজ সরদার (২০) অপরের ঘেরের মাছ, গরু, সুপারি ও মন্দিরে ব্যবহৃত পূজার সরঞ্জাম সহ বিভিন্ন ধরনের চুরি করে আসছেন। এছাড়া রইজ একজন মাদক ব্যবসায়ী ও সেবনকারি। চুরির ধারাবাহিকতায় গতকাল রাতে রইজ সহ সংঘবদ্ধ চোরেরা শাহাদাত সরদারের ঘেরে নেমে মাছ চুরি করে। এর ৫/৬ দিন পূর্বে শাহাদাত সরদারের বাড়ির পুকুরে ভিজিয়ে রাখা এক বস্তা সুপারি চুরি করে রইজ। যেহেতু রইজের পিতা ইসরাইল শাহাদাত সরদারের ভাতিজা, সেহেতু বাহিরের লোকজনকে না জানিয়ে আপনজনদের কাছে বিচার দাবি করেন শাহাদাত সরদার।

বুধবার ফজরের নামাজের পর ভোর ৬টার দিকে আপনজনরা রইজের পিতাকে বলে সম্মানহানির চুরি পেশা ছাড়তে এবং বিচার দিতে। তখন রইজ তার বাবার আপন চাচাতো ভাই জামির সরদারকে (সেভেনগিয়ার) ছুরিকাঘাত করে। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন।

এছাড়া রইজের বাবা ও মা সহ কয়েকজনের লাঠির আঘাতে আহত হন ৩ জন। আহতরা হলেন, নিহতের আপন ভাই দেলোয়ার সরদার (৫০), চাচা (ঘের ও সুপারির মালিক) শাহাদাত সরদার (৬৫) ও চাচাতো ভাই সবুজ (৩২)। তাৎক্ষণিকভাবে ছুরিকাঘাত ও লাঠির আঘাতের শিকার চার জনকে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক জামির সরদারকে মৃত ঘোষণা করেন। আহতরা অত্র স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি/চিকিৎসাধীন আছেন।



থানা অফিসার ইনচার্জ এস, এম, আশরাফুল আলম জানান, তুচ্ছ চুরির ঘটনায় চাচাতো ভাই ও চাচাদের ঝগড়া হয়। এসময় সবুজের ছুরিকাঘাতে তার চাচা জামির সরদার নিহত হন। এবিষয়ে আইনী ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন আছে। এলাকায় পুলিশ মোতায়েন ও পরিবেশ স্বাভাবিক আছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত