বাগেরহাট জেলা প্রশাসনের সহায়তা পেলেন সাবেক বনদস্যুসহ ৫ দরিদ্র পরিবার

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:১৫ পিএম, রোববার, ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | ২৭৩

বাগেরহাট জেলা প্রশাসনের উদ্যোগে সাবেক বনদস্যুসহ দরীদ্র ৫ টি পরিবারের পূণর্বাসনে হলার মেশিন ও সেলাই মেশিন প্রদান করা হয়েছে। রবিবার বিকেলে বাগেরহাটের জেলা প্রশাসক মোহা: খালিদ হোসেন তাঁদের হাতে এ মেশিন তুলে দেন। এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: ফকরুল হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্ব্বিক) মো: হাফিজ-আল-আসাদ উপস্থিত ছিলেন।


বনদস্যুতা ছেড়ে স্বাভাবিক ফিরে আসা রামপালের কালেখার বেড় গ্রামের আব্দুল বারী শেখের ছেলে আবুল কালাম শেখকে হলার মেশিন দেওয়া হয়। এছাড়া একই গ্রামের মাহাতাব শেখের ছেলে সহিদ শেখ, বড়দূর্গাপুর গ্রামের আশুতোষ মন্ডলের ছেলে শিবপদ মন্ডল, আবু সাঈদ মল্লিকের ছেলে জাহাঙ্গীর মল্লিক এবং মোংলার চেচানেরকুল গ্রামের হোসেন গাজীর ছেলে জাকির গাজীকে সেলাই মেশিন প্রদান করা হয়। জীবীকা নির্বাহে এ সহায়তা পেয়ে তাঁরা সন্তোষ প্রকাশ করেন।


আবুল কালাম শেখ বলেন, জীবনের এক দু:সময়ে অসৎসঙ্গে পড়ে বনদস্যুতার সাথে জড়িয়েছিলাম। পরে বর্তমান সরকারের সাধারণ ক্ষমার সময়ে আত্মসমর্পন করি। এখন ভাল আছি, তবে পরিবার পরিজন নিয়ে জীবন-যাপন করতে কষ্ট হচ্ছিল। তাই জেলা প্রশাসক মহোদয়ের নিকট একটি হলার মেশিনের জন্য আবেদন করেছিলাম। আজ সেই মেশিন পেয়ে খুব ভাল লাগছে। এখন বাড়ি বাড়ি গিয়ে ধান ভাঙ্গাতে পারব।’ তিনি প্রধানমন্ত্রী ও জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত