পরীক্ষা কেন্দ্র থেকে উধাও এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র! বিপাকে কর্তৃপক্ষ

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৭:২৯ পিএম, মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর ২০২৩ | ৫৪৭

শরণখোলায় এইচএসসি পরীক্ষা কেন্দ্র থেকে তামিম ইকবাল নামের এক পরীক্ষার্থীর জীববিজ্ঞান বিষয়ের উত্তরপত্র (খাতা) উধাও হয়েছে। উত্তরপত্রটি খুঁজে না পাওয়ায় চরম বিপাকে পড়েছেন পরীক্ষা সংশ্লিষ্টরা।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রায়েন্দা-রাজৈর আলিম মাদরাসা কেন্দ্রে ঘটেছে এই ঘটনাটি। উত্তরপত্র না পেয়ে তামিমকে ডেকে জিজ্ঞাসাবাদ করেও কোনো সুরাহা করতে পারেনি পুলিশ ও কলেজ কর্তৃপক্ষ। তামিম শরণখোলা সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী।

শরণখোলা সরকারি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির জানান, তার কলেজের শিক্ষার্থী উপজেলার বাংলাবাজার গ্রামের আবু তাহেরের পুত্র তামিম ইকবাল বিজ্ঞান বিভাগ থেকে এবছর এইচএসসি পরীক্ষা দেয়। জীববিজ্ঞান পরীক্ষায় ওই কেন্দ্রের ৫নম্বর কক্ষে ৫৭জন পরীক্ষার্থী অংশ নেয়। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বে ছিলেন মাতৃভাষা ডিগ্রী কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনষ্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস।

অধ্যক্ষ জনান, পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষার্থীরা কক্ষ থেকে বের হয়ে যায়। পরে উত্তরপত্র মেলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। পরে হারিয়ে যাওয়া খাতাটি তামিম ইকবালের বলে সনাক্ত করেন তারা। পরবর্তীতে পুলিশের সহায়তায় ওই পরীক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু খাতাটি আর পাওয়া যায়নি। এ ব্যপারে বিধি অনুযায়ী থানায় জিডি করে বোর্ড কন্ট্রোলারকে অবহিত করা হবে।

পরীক্ষার্থী তামিম ইকবাল জানান, পরীক্ষা শেষে উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে যায় সে। এর কি সেই থাকা কি কিভাকে হারিয়ে গেল তা বলতে পারছে না।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, এ ব্যপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বিষয়টি তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

শরণখোলা থানার ভাারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন বলেন, পরীক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাতে মনে হয়েছে সে উত্তরপত্র জমা দিয়েই কেন্দ্র থেকে বের হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত