মোল্লাহাটে জাতীয় শোক দিবস পালন

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৩৮ পিএম, মঙ্গলবার, ১৫ আগস্ট ২০২৩ | ৪১৩

মোল্লাহাটে বিভিন্ন কর্মসূচিতে জাতীয় শোক দিবস ১৫ আগস্ট ২০২৩ পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি পালনের শুরুতে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন। এরপর পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা কমান্ড, মোল্লাহাট থানা পুলিশ, যুবলীগ, ছাত্রলীগ, প্রেসক্লাব মোল্লাহাট, সরকারি জাতির জনক বঙ্গবন্ধু মহিলা মহাবিদ্যালয়, কেআর কলেজ, সরকারি ওয়াজেদ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, লুৎফর রহমান বিএম কলেজ, শহীদ হেমায়েত উদ্দিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, পল্লীবিদ্যুৎ মোল্লাহাট জোনাল অফিস, সোনালী ব্যাংক মোল্লাহাট শাখা সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি।


এরপর এক শোক র‍্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শুরুর স্থল উপজেলা পরিষদ চত্বরে ফিরে শেষ হয়। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে শোক দিবসের আলোচনা অনুষ্ঠিত হয়।



উপজেলা নিবার্হী কর্মকর্তা শোভন সরকারের সভাপতিত্বে সকল অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা। উপস্থিত ছিলেন, অবসরপ্রাপ্ত যুগ্মসচিব আওয়ামীলীগ নেতা এম ডি আল আমিন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা সুলতানা নীলা, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম মোল্লা, থানা অফিসার ইনচার্জ সোমেন দাশ, উপজেলা কৃষি কর্মকর্তা অনিমেষ বালা, মৎস্য কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোছাঃ মাহফুজা খাতুন, অধ্যক্ষ এল জাকির হোসেন, আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যান এস এম সাইকুল আলম, শিকদার উজির আলী, শেখ রেজাউল কবির, হাসান মোল্লা হায়দার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম মিজানুর রহমান, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, পল্লীবিদ্যুৎ ডিজিএম মোঃ সিদ্দিকুর রহমান, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মুন্সি তানজিল হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি রেজওয়ান চৌধুরী মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আশিকুল আলম তন্ময় প্রমূখ।

প্রেসক্লাব মোল্লাহাটের শোক দিবস পালন

প্রেসক্লাব মোল্লাহাট কর্তৃক ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে কালো ব্যাচ পরিধান, উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও প্রেসক্লাব কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শ্রদ্ধাঞ্জলি অর্পণ কালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহীনুল আলম ছানা, থানা অফিসার ইনচার্জ সোমেন দাশ, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি শরীফ মাসুদুল করিম, সহ-সভাপতি শেখ সোহেল রানা, মোঃ মনিরুজ্জামান মোল্লা, যুগ্মসাধারণ সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহীন, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ জিন্নাত আলী শিকদার, প্রচার সম্পাদক এস এম মিজানুর রহমান, কোষাধ্যক্ষ ইমলাক শেখ, সাংবাদিক আবদুল্লাহ ফারুক, আরিফুল ইসলাম রিয়াজ, মোঃ মোস্তফা মীর, মোঃ বাশার মোল্লা, সৌরভ কুমার মধু প্রমূখ।



আওয়ামীলীগের শোক পালন
এছাড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে (ঝর্না সুপার মার্কেট) দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়। উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শাহীনুল আলম ছানার সার্বিক তত্ত্বাবধানে ১৫ আগস্ট মঙ্গলবার সকাল ১১টা থেকে দিনব্যাপী এ দোয়া ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়।







কাহালপুর এলাকায় আওয়ামীলীগ নেতা আবুল বাশার মোল্লা, মোঃ মান্নু মিয়া ও মোঃ নাসির মিয়ার তত্ত্বাবধানে ডাঃ মনসুর আহমদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে দোয়া ও কাঙালিভোজ অনুষ্ঠিত হয়। এছাড়া একই গ্রামে পশ্চিম পাড়া এলাকায় উপজেলা শ্রমিকলীগ সভাপতি কিরামত কাজি, আওয়ামীলীগ নেতা ইউপি সদস্য মোঃ আয়ুব আলী মোল্লা, আওয়ামীলীগ নেতা লাভলু মোল্লা, যুবলীগ নেতা আবুল কাশেম কাশেম কালিমসহ স্থানীয়রা কাঙালিভোজের আয়োজন করে।


গাংনী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে অত্র ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়। উক্ত ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাফিজ সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ এ দোয়া ও কাঙালিভোজের আয়োজন করে।


অনুরূপভাবে কোদালিয়া ইউনিয়নের ঝুটেশ্বরী এলাকায় আওয়ামীলীগ নেতা সাবেক ইউপি চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেনসহ নেতৃবৃন্দের আয়োজনে দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়। একই ইউনিয়নের সরসপুর এলাকায় ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শেখ রফিকুল ইসলাম সহ নেতৃবৃন্দের আয়োজনে দোয়া ও কাঙালিভোজের আয়োজন অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত