আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণ সভায় বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান

‘আলোকিত জ্ঞানী মানুষ হতে হলে পাঠ্য বইয়ের সাথে সাহিত্যাঙ্গনের বই পড়তে হবে’

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৯:১৭ পিএম, সোমবার, ১১ এপ্রিল ২০২২ | ৪৪০

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেছেন, ‘আলোকিত জ্ঞানী মানুষ হতে হলে পাঠ্য বইয়ের পাশাপাশি সাহিত্যাঙ্গনের বই পড়তে হবে। লাইব্রেরীগুলো আরো সচল হতে হবে। সত্যিকারের শিক্ষিত জাতি গঠনের জন্য শিক্ষার্থীদের লাইব্রেরী মুখি করতে হবে। কেবল পুঁথিগত বিদ্যা ও ভালো রেজাল্ট করলে হবে না- উন্নত মানসিকতার সমৃদ্ধ মানুষ গড়তে হবে। এ জন্য প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের লাইব্রেরীগুলো সক্রিয় করা দরকার। এক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সহকারি লাইব্রেরীয়ান ও পরিচালনা পর্ষদের সভাপতিকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।’

সোমবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মোল্লাহাট উপজেলাকে আলোকিত ও মানবিক মোল্লাহাট বিনির্মাণ বিষয়ক এক সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। সভায় অংশগ্রহণ করেন, জনপ্রতিনিধি, কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, গ্রন্থাগারিক, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুধী সমাজ।

বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান আরো বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা বান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে। যাতে শিক্ষক শিক্ষার্থীদের মনে ভালো লাগা কাজ করে ।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহীনুল আলম ছানা, ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিয়া বেগম ও মোল্লাহাট থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মতিয়ার রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন অধ্যক্ষ এল জাকির হোসেন, প্রধান শিক্ষক ফরিদ আহমেদ, অধ্যক্ষ বশির আহমেদ, ইউপি চেয়ারম্যান এস,কে হায়দার মামুন, শেখ রেজাউল কবির, সিকদার উজির আলী, মোঃ মনিরুজ্জামান মিয়া, শেখ রফিকুল ইসলাম, মিজানুর রহমান মোল্লা ও মনোরঞ্জন পাল, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ কামরুননেছা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামাল হোসেন প্রমূখ। সভা শেষে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে জ্ঞান সমৃদ্ধ বই বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত